সোনারগাঁয়ে শাওন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামপুর ইউনিয়নের উত্তর কাজীপাড়া এলাকায় শাওন মিয়া (২৪) হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর, ২০২৪ ইং) দুপুরে উপজেলার তালতলা এলাকায় পুলিশ ফাঁড়ির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন তাঁরা।

মানববন্ধনে নিহতের স্ত্রী তামান্না আক্তার, বাবা আলী আজগর ও ভাই মোতালেব মিয়াসহ এলাকার কয়েক শত নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন। এ সময় হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি করা হয়।

নিহতের স্ত্রী তামান্না আক্তার জানান, ‘আমার ৭ মাসের একটি সন্তান রয়েছে। আমার স্বামীকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের বিচার চাই।’

নিহত শাওনের ভাই মোতালেব মিয়া জানান, শিশুদের খেলায় ঝগড়াকে কেন্দ্র করে স্থানীয় ইসরাফিল মিয়া, রাকিব মিয়া ও রাব্বির নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে শাওন মিয়ার বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় শাওন ও তার পরিবারের লোকেরা বাঁধা দিলে সন্ত্রাসীরা শাওনকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে।

তিনি বলেন, ‘আমার ভাই হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানাই। পুলিশ এখনো কোনো আসামিকে গ্রেপ্তার না করায় সন্ত্রাসীরা এখনো এলাকায় প্রকাশ্যে ঘোরাফেরা করছে আমাদের মামলা তুলে নেওয়ার হুমকি দিয়ে যাচ্ছে। আমরা নিরাপত্তাহীনতায় আছি।’

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মহসীন মিয়া জানান, এ ঘটনায় থানায় মামলা নেওয়া হয়েছে। আসামিদের পুলিশ গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট উপজেলার মহজমপুর যোগীপাড়া এলাকায় শাওন হত্যার ঘটনার দুদিন পর নিহতের ভাই মোতালেব মিয়া বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ করে সোনারগাঁ থানায় হত্যা মামলা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!