ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন তরুন গবেষক, সমাজকর্মী ইঞ্জিনিয়ার আক্তারুজ্জামান আশিক

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ ঈদুল আযহা আত্মত্যাগের প্রেরণায় উজ্জীবিত এক অনন্য আনন্দ উৎসব, পবিত্র ঈদুল আযহা বয়ে আনুক আপন সকলের জীবনে সুখ, শান্তি সমৃদ্ধি এবং সফলতা! এই বার্তা জানিয়ে আক্তারুজ্জামান আশিক সকলের প্রতি আহ্বান জানিয়েছেন, আল্লাহর নৈকট্য লাভ এবং এই পবিত্র ত্যাগের মহিমায় সমাজের বঞ্চিত মানুষের পাশে দাড়ানোর এবং তাদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করার!

ইঞ্জিনিয়ার আক্তারুজ্জামান আশিক- একজন উদ্যমী তরুন, সমাজকে পরিবর্তনে কাজ করছেন, যিনি সমাজের অন্ধকার দিকগুলোকে আলোকিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন। একজন গবেষক, সমাজকর্মী, এবং একজন প্রকৌশলী হিসেবে, আশিক তার জ্ঞান ও দক্ষতাকে কাজে লাগিয়ে সমাজের বঞ্চিত মানুষদের ক্ষমতায়িত করতে এবং একটি ন্যায়সঙ্গত ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তোলার জন্য কাজ করছেন।

সমাজের অসংগতির বিরুদ্ধে লড়াই:
আশিক বাল্যবিবাহ এবং শিশু শ্রম-এর মতো সমাজের জ্বলন্ত সমস্যাগুলোর বিরুদ্ধে সোচ্চার। তিনি নানা দেশি ও বিদেশি সংস্থার সাথে কাজ করছেন এই সমস্যাগুলোর বিরুদ্ধে লড়াই করতে এবং সচেতনতা বৃদ্ধি করতে, তিনি গবেষণা পরিচালনা করছেন এবং নীতি নির্ধারকদের কাছে সুপারিশ তুলে ধরবেন যাতে এই সমস্যাগুলোর সমাধানে কার্যকর পদক্ষেপ নেওয়া যায়।

সামাজিক উন্নয়নে অবদান:
আশিক শুধু আলোচনা করতেই বিশ্বাস করেন না, বরং সমাজের উন্নয়নেও সক্রিয় ভূমিকা পালন করতে বিশ্বাস করেন। তিনি বিভিন্ন সামাজিক উদ্যোগ-এর সাথে জড়িত, যার মধ্যে রয়েছে শিক্ষা প্রদান, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি , তিনি তরুণদের স্কিল ডেভেলপমেন্ট এবং মেধা বিকাশে কাজ করছেন যাতে তারা সমাজের উন্নয়নে অবদান রাখতে পারে।

দক্ষতা এবং অভিজ্ঞতা:
আশিক লিখেছেন কম্পিউটার সাইন্সের বিষয়াদি নিয়ে বই, প্রকাশ করেছেন একাধিক মানসম্মত গবেষনা পত্র! আশিক কাজ করছেন Awareness 360 নামের ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনের সাথে, কাজ করছেন সনমান্দী জনকল্যাণর সংস্থার সাথে, কাজ করেছেন স্বপ্নের সোনারগাঁ, তারুণ্যের সোনারগাঁর এর মতন স্থানীয় সামাজিক সংগঠনের সাথে এবং 1st Choice Family Service, Net Impact Bangladesh, UNICEF সহ নানান দক্ষতা উন্নয়ন,দারিদ্র্যতা মুক্তি এবং মানবাধিকার নিয়ে কাজ করা দেশি বিদেশি সংস্থা গুলোর সাথে!

অনুপ্রেরণা: আশিকের এই পরিশ্রমের পেছনে রয়েছে একটি গভীর মানবিকতা এবং সমাজের প্রতি ভালোবাসা। তিনি বিশ্বাস করেন যে প্রত্যেক মানুষেরই সুন্দর জীবনের অধিকার আছে এবং তিনি তার জীবন মূখ্য সময় উৎসর্গ করেছেন এই অধিকারগুলোকে বাস্তবায়িত করার জন্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!