সোনারগাঁয়ে ছাত্র আন্দোলনে গুলিতে আহত শাকিলের পাশে বিএনপি নেতাকর্মীরা

তারেক মাহমুদঃ ৫ ই আগস্টের ছাত্র জনতার গণবিপ্লবে অংশ নিতে গিয়ে পুলিশের গুলিতে আহত হওয়া নারায়ণগঞ্জ এর সোনারগাঁয়ের শাকিল এর পাশে দাড়িয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র নেতাকর্মীরা৷

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নে আহত শাকিল ও তার পরিবারের খোজ নিতে যান সাদিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুজ্জামান ভূঁইয়া মাসুম, সাধারণ সম্পাদক আব্দুর রহমান সরকার, সাবেক সোনারগাঁ থানা ছাত্রদল নেতা ও ইউনিয়ন বিএনপি নেতা রিপন শিকদার, ইউনিয়ন যুবদলের সাবেক আহ্বায়ক রফিকুল ইসলাম সরকার, কাজী হিমেলসহ অন্যান্য বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এসময় বিএনপি নেতাকর্মীরা বলেন, শাকিলসহ সারাদেশে এমন অসংখ্য ছাত্র-শ্রমিক জনতার ত্যাগ তিতিক্ষা ও সাহসী বিপ্লবের ফলশ্রুতিতে আমরা ফ্যাসিস্ট মুক্ত বাংলাদেশে দীর্ঘ দের দশক পর প্রাণ ভরে নিঃশ্বাস নিচ্ছি। এই আন্দোলনে যারা নিহত বা শহীদ হয়েছেন ও নানাভাবে আন্দোলন করতে গিয়ে যারা আহত হয়েছেন তাদের কাছে যেমন এ জাতি ঋণী, ঠিক তেমনিই বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও এ আন্দোলনে শহীদ হওয়া ও আহত হওয়া এবং এ আন্দোলনে যুক্ত থেকে ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন ঘটাতে যারা ভূমিকা পালন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ।

ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুজ্জামান ভূঁইয়া মাসুম বলেন, দায়বদ্ধতার সেই অবস্থান থেকেই আজ শাকিলকে দলের পক্ষ থেকে দেখতে আসা ও যথাসম্ভব আশ্বস্ত করে তার চিকিৎসার দেখভালের জন্য সহযোগীর আমাদের এই দলীয় উদ্যোগ।

এ সময় ইউনিয়ন বিএনপি নেতা ও সাবেক সোনারগাঁ থানা ছাত্রদল নেতা রিপন শিকদার বলেন, দীর্ঘ ১৭ বছর বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি যেই গণতন্ত্র ও মানুষের ন্যায়সঙ্গত অধিকার আদায়ের জন্য লড়াই ও সংগ্রাম করে এসেছে সেই লড়াই ও সংগ্রামের প্রস্ফুটিত সমষ্টি ও ছাত্র জনতার বিপ্লবের মাধ্যমে বিজয় এসেছে সমস্ত বাংলাদেশের। এ বিজয় নিয়ে আসার জন্য যেসকল বীর সাহসী ছাত্র-শ্রমিক জনতা এ যুদ্ধে অংশ নিয়েছেন তারা প্রত্যেকেই একেকজন বীর। আর সেসকল বীরদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব, আমাদের অবশ্য কর্তব্য।
সেই দায়িত্ব ও কর্তব্যের জায়গা থেকেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহংকার জনাব তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়নে বিএনপির পক্ষ থেকে আমাদের আজকের এই সাবলীল কর্মপ্রচেষ্টা।

এসময় আন্দোলনে আহত শাকিলের বাবাসহ তার পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত থেকে নেতাকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!