রূপগঞ্জে ফকির ফ্যাশনে শ্রমিকদের নিরাপত্তায় সেনাবাহিনী তৎপর

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ডহরগাঁ এলাকায় ৫০ হাজার শ্রমিকের কর্মসংস্থান তৈরি করেছে রপ্তানিমুখী গার্মেন্টস ফ্যাক্টরি ফকির ফ্যাশন লিঃ। দীর্ঘদিন ধরে সুনামের সাথে বাংলাদেশ থেকে গার্মেন্টস পোশাক শিল্প রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জনে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে। ৫ ই আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নিহত বিএনপি নেতা হত্যা মামলায় ফকির ফ্যাশন লিঃ মালিকপক্ষের তিনজন কে দুটি মামলায় আসামী করা হয়। পরবর্তীতে জানা যায় আড়াইহাজারের দুপ্তারা ইউনিয়নে, জুন মাসে হার্ট অ্যাটাক মারা যায় বিএনপি নেতা বাবুল। সরকার পতনের পর গার্মেন্টস ফ্যাক্টরি জুটের ব্যবসা দখলদার ও মোটা অংকের চাঁদা টাকা না দেওয়াতে ৫ই আগস্ট বিএনপি নেতা বাবুলের কে হত্যা করা হয়েছে বলে আড়াইহাজার থানার মামলায় ফকির ফ্যাশনের মালিক পক্ষের ৩ জনকে আসামি করা হয়। একের পর এক সংবাদ মাধ্যমে বিভিন্ন প্রতিবেদনে স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে চালিয়ে দেয়া মামলার বিষয়টি প্রকাশ পায়।

চাঞ্চলক্কর তথ্য জানাজানি হওয়ার পর, ফকির ফ্যাশনে কর্মরত শ্রমিকদের মধ্যে প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হামলার আতঙ্ক কাজ করছে বলে জানা যায়।

বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক না থাকায়, বাংলাদেশ সেনাবাহিনী শ্রমিকদের নিরাপত্তা নিশ্চয়তার জন্য গার্মেন্টস ফ্যাক্টরির ভিতরে ও বাহিরে তৎপরতা চোখে পড়ে।

এ বিষয়ে কোম্পানির, জি এম বলেন আমাদের মালিকপক্ষ কোন রাজনৈতিক দলের সাথে সংযুক্ত নয়। একদল কুচক্রী মহল তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য, মালিকপক্ষের লোকদের হয়রানি করার জন্য তৎপরতা চালিয়েছে। বর্তমানে আমাদের কোম্পানির সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সেনাবাহিনীর হস্তক্ষেপ এর কারণে শ্রমিকদের মাঝে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হয়েছে। স্থানীয় প্রশাসন ও বাংলাদেশ সেনাবাহিনী আমাদের সার্বিকভাবে সহযোগিতা করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!