সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর সীমান্তে চোরাচালান নারী ও শিশু পাচার বন্ধে কঠোর বিজিবি

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা চিনাকান্দি সীমান্তসহ জেলা গুলোতে অনাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধ, চোরাচালান, নারী ও শিশু পাচার এবং অবৈধ অনুপ্রবেশ বন্ধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ১১ টায় সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর আয়োজনে বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি সীমান্তবর্তী বিজিবির ক্যাম্পের পাশে ঈদগাহ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,সিলেট বিজিবির সেক্টর কমান্ডার সাইফুল ইসলাম চৌধুরী।
তিনি বলেন সুনামগঞ্জের সীমান্ত এলাকাগুলোতে কঠোরভাবে নজরদারি বাড়ানো হয়েছে যাতে কেউ এই সীমান্তকে পুঁজি করে অবৈধ ব্যবসা না করতে পারে। সেই সাথে সুনামগঞ্জের সীমান্ত পথ দিয়ে যাতে চোরাকারবারিরা ভারতীয় চিনি ও পেঁয়াজ এবং বাংলাদেশের সুপারি,মাছ, রসুনসহ বিভিন্ন পণ্য যাতে আদান-প্রদান করতে না পারে সেজন্য বিজিবি লোকবল বাড়িয়েছে।

এছাড়াও সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর অধিনায়ক এ কে এম জাকারিয়া কাদির, বিশ্বম্ভরপুর উপজেলা ইউএনও মফিজুর রহমান, বিশ্বম্ভরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক প্রমুখ,
এ সময় উপস্থিত ছিলেন ধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মিলন মিয়া, ধনপুর আছমত আলী পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন,চিনাকান্দি মাদ্রাসার আঃ হালিম সাহেব সহ এলাকার সাধারন ব্যাক্তি,সভা শেষে সীমান্ত এলাকার অসহায় ৪ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!